• BSB Global Network, Plot 22, Gulshan Circle 2, Dhaka

  • +880 1720-557198

  • ln.mkbashar@gmail.com

Awesome Image

আন্তর্জাতিক হায়ার এডুকেশন এক্সপো’র আনুষ্ঠানিক উদ্বোধন

দশটি দেশের ২০টি বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শনিবার সকাল ১০টায় আন্তর্জাতিক হায়ার এডুকেশন এক্সপো’র প্রধান অতিথি হিসেবে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন মাননীয় তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, এমপি।

উক্ত অনুষ্ঠানে সভাাপতিত্ব করেন দেশের বরেণ্য শিক্ষা সংস্কারক, ডিজিটাল শিক্ষার অন্যতম প্রবর্তক এবং বিএসবি-ক্যামব্রিয়ান এডুকেশন গ্রুপের চেয়ারম্যান লায়ন এম.কে. বাশার । বিএসবি গ্লোবাল নেটওয়ার্কের আয়োজনে ২০ ও ২১ জানুয়ারি দুই দিনব্যাপি ঐরমযবৎ ঊফঁপধঃরড়হ ঊীঢ়ড়-২০১৮ সকাল ১০.০০ টা থেকে রাত ৭.০০ পর্যন্ত চলবে। এক্সপোতে আমেরিকা, কানাডা, অস্ট্রেলিয়া, চীন, মলয়েশিয়া, শ্রীলংকা, ফিলিপাইনসহ ওয়ার্ল্ড রেংকিংভুক্ত ২০টি বিশ্ববিদ্যালয় এই এক্সপোতে অংশগ্রহণ করে।উল্লেখ্য, হায়ার এডুকেশন এক্সপোতে আগত শিক্ষার্থীদের বাণিজ্য মেলায় প্রবেশের জন্য ফ্রি টিকেট দেওয়া হচ্ছে।

প্রধান অতিথির বক্তৃতায় তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, এটা বিশ্বায়নের যুগ। তথ্য প্রবাহের যুগ। দেশে দেশে শিক্ষার সেতুবন্ধন প্রয়োজন। এ জাতীয় এডুকেশন এক্সপো সেই কাজটি বাস্তবায়ন করতে সহায়ক ভূমিকা পালন করে এবং আমাদের দেশের শিক্ষার্থীদের সঙ্গে অন্য দেশের শিক্ষার যোগসূত্র রচনা করে।

অনুষ্ঠানে সভাপতির ভাষণে লায়ন এম. কে. বাশার বিশ্বের নানা বিশ্ববিদ্যালয়ে ভর্তি প্রক্রিয়ার প্রসেস, ভিসা প্রসেস, যুগোপযুগি বিষয়ে লেখাপড়ার তাৎপর্য ইত্যাদি বিষয়ে এক্সপোতে আগত শিক্ষার্থীদের উদ্দেশ্য দিকনির্দেশনামূলক বক্তব্য উপস্থাপন করেন। তিনি বলেন, বিশ্বের অগ্রসরমান শিক্ষার সঙ্গে আমাদের শিক্ষার্থীদের সেতুবন্ধন তৈরি করে দিতে হবে। তা না হলে আমরা শিক্ষায় কেবলই পিছিয়ে পড়বো। তিনি আরো বলেন, এ জাতীয় এডুকেশন এক্সপো শিক্ষার গুণগত মান বাড়াতে এবং আন্তর্জাতিক শিক্ষার সঙ্গে নানাসম্পর্কে আমাদের শিক্ষার্থীরা অবগত হতে পারবে।

প্রথম দিনের এক্সপোতে দেশের বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে উপচেপড়া ভিড়েও এক নান্দনিক মিলনমেলায় পরিণত হয়।